সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ করতে বলায় গাবুরায় ভূমিদস্যু কর্তৃক ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে হুমকি

অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ করতে বলায় গাবুরায় ভূমিদস্যু কর্তৃক ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে হুমকি

নিজস্ব প্রতিবেদকঃ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সরকারি জায়গায় অবৈধ স্থাপনা তৈরি বন্ধ করতে বলায় গাবুরা ইউনিয়ন ভুমি কর্মকর্তা আব্দুর রহমানকে জীবন নাশের হুমকিসহ ভয় ভিতী প্রদর্শন দিয়েছে ভূমি দস্যুরা।

জানা যায়, সরকারি খাল দখল করে অবৈধ পাকা স্থাপনা করছিলেন চকবারা গ্রামের জেহের আলী সরদারের ছেলে সাইদুল ইসলাম সরদার (৪৮)। খবর পেয়ে গত বৃহস্পতিবার (৩০শে মার্চ) পাকা স্থাপনার কাজ বন্ধ করে দেন গাবুরা ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুর রহমান। তাৎক্ষণিক বন্ধ রাখলেও তাহার কথা অমান্য করে আবার রবিবার (২ই এপ্রিল) সকালে কাজ শুরু করেন তারা। গাবুরা ভূমি কর্মকর্তা সকাল ৯ টার সময় অফিস যাওয়ার পথে দেখেন তিনি আবার কাজ শুরু করছেন। সে সময় তিনি বাধা দিলে তার উপরে ক্ষিপ্ত হয় আরো ২-৩ জন।

ঞ্জ

ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুর রহমান বলেন, চকবারা এলাকার সাইদুল ইসলাম সরদার গত বৃহস্পতিবার চকবারা টু গাইনবাড়ি সড়কের পাশে সরকারি খালের জায়গা দখল করে বহুতল পাকা স্থাপনের ভবন নির্মাণের কাজ শুরু করেন। প্রশাসনের তরফ থেকে এ নির্মাণকাজ বন্ধ করতে বলা হয়। কিন্তু তাঁরা নির্মাণকাজ অব্যাহত রাখেন। এবং তাঁরা ক্ষিপ্ত হয়ে আমার জীবন নাশের হুমকিসহ ভয় ভিতী প্রদর্শন করেন।

নিরাপত্তার জন্য নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন বাসিন্দা বলেন, স্থানীয় একটি প্রভাবশালী মহলের ছত্র ছায়ায় চকবারা গত কয়েক মাসে বেশ কিছু সরকারি জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে। তিনি আরো বলেন, ওই মহলের ইন্ধনেই আজ এমন ব্যবহার করা হয়েছে ভূমি কর্মকর্তার উপরে।

অবৈধ পাকা স্থাপনাকারী সাইদুল ইসলাম বলেন, ভূমি কর্মকর্তার কোন জীবন নাশকের হুমকি দেয় নাই আমি। আমার কাজ বন্ধ করার কথা বলে আমি কাজ বন্ধ করে দিয়েছি। নায়েব আমাকে বলে, ওনাকে নাকি সেহরী খাওয়ার পর থেকে অনেকে ফোন দিচ্ছে। আমি বলি আপনাকে কে ফোন দিচ্ছে তাদের নাম্বার গুলো আমাকে দেন। উনি একটা নাম্বার দিল আমাকে এসিলেন্ট সাহেবের।

এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ নূরুল ইসলাম বাদল জানান, আমি এমন কোন অভিযোগ পাই নাই। ডিউটি অফিসারের কাছ থেকে খোঁজ খবর নিয়ে জানাবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড